আলামিন সেখ
- আলামিন সেখ - হজ্জ ১৯-০৫-২০২৪

হজ্জ
আসিতেছে জিল-হজ্জ, লয়েতে হজ্জ
ফুটিতেছে মনের আশা কারার জন্য় হজ্জ
জিল-হজ্জ মাসেরই ওই দশম একাদশ ও দ্বাদশ
রয়েছে তাতে হজের পালিত দিন।

মাসেরই অন্য়তম ফযিলত পূর্ণতা
আগমণ দিয়েছে আশার পূর্ণতা
নাসিবে রয়েছে যাদের এই হজ্জ
তারই মনে ভোরে উঠে বাকিদের চেয়ে ।

সকল মুমিন মুসলমানদের হৃদ্বয়ে
আশা রয়েছে যাওয়া মক্কা-মদিনায়
কবুল হজে রয়েছে নিষ্পাপতা
কে না চাই কাবা ঘর দিদার ও নিষ্পাপতা।

বিশ্ব বাসির হলো একটি সম্মেলোন হজ্জ
যেই নিমিত্তে সকল বিশ্ব বাসি সম্মেলিত হয়
এই হলো একটি প্রন্থা যার মাধ্য়মে হয়
ঐকত্ত্য় মুসলমান যে ভিন্ন দেশের ভাই।

ইসলামের আরকানের মধ্য়ে এই একটি
অন্য়তম আরকান এটি অন্নের চেয়ে
সবার নাসিবে না মেলে এই হজ্জ
সকলেই চায় নাসিবে লিখতে এই হজ্জ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৭-০৬-২০২৩ ১১:০৬ মিঃ

চমৎকার উপস্থাপন
খুব ভালো লাগলো লেখাটি

Akt_arul-1991
১৬-০৬-২০২৩ ১১:০৮ মিঃ

চমৎকার